ঢাকা | রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

ফোন করলেই মিলছে বিনামূল্যে অক্সিজেন, অ্যাম্বুলেন্স ও খাদ্য সহায়তা 

কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশনার সময়

০৫ সেপ্টেম্বর ২০২১, ১৯:১৮

কিশোরগঞ্জে করোনায় আক্রান্তদের বিনামূল্যে অক্সিজেন, অ্যাম্বুলেন্স সেবা এবং করোনায় বিপর্যস্তদের খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন সৈয়দ আশরাফুল ইসলাম হটলাইন ব্রিগেড নামে একটি মানবিক সংগঠন। আর এ সেবা কাজে সাবেক ও বর্তমান পাঁচ শতাধিক ছাত্রলীগের নেতাকর্মী দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন।

১০টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে শুরু করা হলেও ইতোমধ্যে ৫০টি অক্সিজেন সিলিন্ডার যুক্ত করে করোনা রোগীদের সবচেয়ে প্রয়োজনীয় ফ্রি অক্সিজেন সেবা দিচ্ছে এ সংগঠন। এছাড়া বিনামুল্যে অ্যাম্বুলেন্স সার্ভিসের মাধ্যমে করোনা রোগীদেরকে সেবা দেওয়া হচ্ছে।

ইতোমধ্যে সোয়া লাখ মানুষকে খাদ্য সহায়তা ও অর্ধলক্ষাধিক মাস্ক বিতরণসহ করোনা রোধে নানামুখী কাজ অব্যাহত রেখেছে সৈয়দ আশরাফুল ইসলাম হটলাইন ব্রিগেড। যা সারা জেলায় ব্যাপক আলোচিত হচ্ছে বলে জানা গেছে।

হটলাইনের ০১৭৭৮৬৭৭৪৪৬, ০১৭৭৮৬৭৬৩৯৪ এই দুইটি নম্বরে ফোন করলেই বাসায় অক্সিজেন সিলিন্ডার নিয়ে উপস্থিত হচ্ছেন তারা। প্রশিক্ষণ প্রাপ্ত স্বেচ্ছাসেবকরা সে সিলিন্ডার রোগীর মুখে লাগিয়ে দিচ্ছে। এছাড়া করোনা রোগী ও উপসর্গে থাকা রোগীরা বিনামূল্যে পাচ্ছেন অ্যাম্বুলেন্স সেবা। ফোন দিলেই মিলছে অ্যাম্বুলেন্স সেবা। এতে অসহায়দের সহায় হয়ে দেখা দিয়েছে সৈয়দ আশরাফুল ইসলাম হটলাইন ব্রিগেড।

এছাড়া, এ ব্রিগ্রেডের নির্দিষ্ট দুটি ফোনে কল করলেই ব্রিগ্রেডের কর্মীরা খাদ্য সামগ্রী বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছেন।

করোনায় কর্মহীন হয়ে পড়া পরিবহন শ্রমিকসহ বিপর্যস্তদের স্বাস্থ্যবিধি মেনে খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। আবার মধ্যবিত্ত পরিবারের বেলায় রাতের আধাঁরে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন ব্রিগেডের উদ্যোক্তা ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটুসহ ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। ইতোমধ্যে কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলায় সোয়ালাখ মানুষকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।

জানা গেছে, মহামারি করোনা শুরুর পর থেকেই বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত জননেতা সৈয়দ আশরাফুল ইসলামের নামে একটি হটলাইন ব্রিগেড গঠন করে করোনা প্রতিরোধে ত্রাণসহ নানামুখী কার্যক্রম শুরু করেন সৈয়দ আশরাফুল ইসলামের চাচাতো ভাই কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু। তিনি নিজে আর্থিক সহায়তা দিয়ে এ ব্রিগেডের কাজ শুরু করেন। পরে সাবেক ছাত্রলীগের অনেক নেতাই এতে যুক্ত হন বলে জানা গেছে।

সৈয়দ আশরাফুল ইসলাম হটলাইন ব্রিগ্রেডের উদ্যোক্তা ও প্রধান পৃষ্টপোষক এবং জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার নির্দেশে কিশোরগঞ্জে আমরা করোনা প্রতিরোধ যুদ্ধে নেমেছি। মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য, অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা দিয়ে যাচ্ছি।’

এসময় সকল বিত্তবানদের এই দুর্যোগ মোকাবেলায় মানবিক চিন্তাটি মাথায় নিয়ে এগিয়ে আসার আহবান জানান তিনি।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x