ঢাকা | সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

মাগুরায় শেখ রাসেল হাডুডু টুর্নামেন্টের উদ্বোধন

মাগুরা প্রতিনিধি

প্রকাশনার সময়

০৪ সেপ্টেম্বর ২০২১, ২১:১৪

দেশীয় ঐতিহ্য খেলায় ফিরে আসি এই স্লোগানকে সামনে রেখে মাগুরা মোহাম্মদপুর উপজেলা ঘুল্লিয়া গ্রামে আয়োজন করা হয়েছে ৫ম বার্ষিকী শেখ রাসেল ৮দলীয় গ্রামবাংলার ঐতিহ্যবাহী হাডুডু খেলা।

শনিবার (৪ সেপ্টম্বর) বিকালে ঘুল্লিয়া শেখপাড়া ইটভাটা মাঠে ৮দলীয় এ হাডুডু টুর্নামেন্টের উদ্বোধন করা হয়।

ঘুল্লিয়া ইউনিয়নের গ্রামবাসীর আয়োজনে বিকালে এ হাডুডু খেলা প্রতিয়োগীতায় প্রথম দিনে দুইটি দল অংশ নেয়। প্রথম দিনে এ প্রতিযোগীতায় চুড়ান্ত খেলায় হাড্ডাহাড্ডি লড়াই শেষে যশোমন্তপুর ৩-২ গোলে শ্রীপুর উপজেলা বরিশাট গ্রামকে পরাজিত করে বিজয়ী হয়।

ঘুল্লিয়া মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেনির ছাত্র সবুজ শেখ বলেন, প্রতিবছর এই সময় গ্রামে ইটভাটা মাঠে গ্রামবাংলার ঐত্যিবাহি আমাদের জাতীয় হাডুডু খেলা অনুষ্ঠিত হয়। এই খেলা দেখতে আশেপাশের গ্রাম থেকে অনেক মানুষ আসে। প্রতিটা বাড়িতে আত্মীস্বজনও আসে এই খেলা দেখতে। আমিও এসছি আমার ছোট বোনকে নিয়ে। খুব মজা করে আমাদের জাতীয় খেলা হাডুডু দেখছি। খুব ভাল লাগছে।

মোসলেম মোল্ল্যার সভাপতিত্বে এ হাডুডু খেলায় প্রধান অতিথি ছিলেন ২নং বিনোদপুর ইউনিয়ন চেয়ারম্যান শিকদার মিজানুর রহমান। বিশেষ অথিতি ছিলেন, সাজিদুর রহমান সংগ্রাম, গোলাম মোল্ল্যা, জাহাঙ্গীর আলম মোল্ল্যা।

চেয়ারম্যান শিকদার মিজানুর রহমান বলেন, হারিয়ে যাওয়া গ্রামবাংলার ঐত্যিবাহি জাতীয় হাডুডু খেলা ফিরিয়ে আনতে আমাদের ক্ষুদ্র প্রয়াস। প্রতি বছর এই সময় ঘুল্লিয়া গ্রামবাসী এই খেলার আয়োজন করে থাকে। এখানে দেশ বিদেশ থেকে তারকা খেলোয়ার আসেন। গোটা এলাকা জুড়ে উৎসবের আমেজ বিরাজ করে। এ বছর তার ব্যাতিক্রম হয়নি। ৫ম বছরে পদার্পণ করেছে আমাদের এই আয়োজন।

তিনি আরো বলেন, ‘যুব সমাজ মোবাইলে গেম খেলায় আসক্ত থাকে। তাদেরকে আমাদের দেশীয় খেলার মাধ্যমে মাদক মুক্ত সমাজ গঠনে এই হাডুডু খেলার আয়োজন। এখানে দুর-দুরান্ত থেকে শত শত মানুষ আসে।’

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x