ঢাকা | সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

গোলাগুলির পর গ্রেফতার ৪ জঙ্গি

আজহারুল হক, ময়মনসিংহ ব্যুরো

প্রকাশনার সময়

০৪ সেপ্টেম্বর ২০২১, ১৮:৫৩

আপডেট

০৪ সেপ্টেম্বর ২০২১, ১৯:১০

ময়মনসিংহ নগরীর খাগডহর এলাকা থেকে গোলাগুলির পর অগ্নেয়াস্ত্রসহ চার জঙ্গিকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪ এর একটি দল। র‌্যাব জানায় গ্রেফতারকৃত জঙ্গিরা ব্যাংক ডাকাতির উদ্দেশে ময়মনসিংহে আসছিলেন।

শনিবার (৪ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে ময়মনসিংহ র‌্যাব সদরদপ্তরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন র‌্যাব-১৪ এর লিগ্যাল ও মিডিয়া পরিচালক খন্দকার আল মঈন।

গ্রেপ্তারকৃতরা হলেন, ময়মনসিংহের জুলহাস উদ্দিন ওরফে কাদেরী ওরফে মেহেদী (৩৪), মো আলাল ওরফে ইসহাক (৪৯), ব্রাহ্মনবাড়িয়ার রুবায়েত আলম ওরফে ধ্রুব (৩৪) এবং রংপুরের আবু আইয়ুব ওরফে খালিদ (৩৬)।

সংবাদ সম্মেলনে খন্দকার আল মঈন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাকৃতরা জঙ্গি সংশ্লিষ্টতা ও উদ্দেশ্য সম্পর্কে তথ্য দেয়। তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সদস্য। এই স্তরের সদস্যরা বিভিন্ন জঙ্গি অপারেশনে সক্রিয় অংশগ্রহণ করে থাকে। সম্প্রতি জঙ্গির এ সদস্যরা বেশ কয়েকটি প্রতিষ্ঠানে ডাকাতি করার পরিকল্পনা করে। এরই অংশ হিসেবে আশপাশের একটি ব্যাংক ডাকাতি করতে ময়মনসিংহে আসছিলেন। আজকের এই অভিযানে তাদের সেই পরিকল্পনা নস্যাৎ হয়ে যায়।

তিনি বলেন, সংগঠনে বাছাইকৃত ১০-১৫ জনের একটি সংঘবদ্ধ দল গঠন করা হয়েছে। এরই মধ্যে ময়মনসিংহের কয়েকটি আর্থিক প্রতিষ্ঠান, এনজিও, স্বর্ণালংকারের দোকান সম্পর্কে তথ্য সংগ্রহ করে একটি টার্গেট নির্ধারণ করেছে তারা। জল ও স্থলপথের সমন্বয় ঘটিয়ে ঘটনাস্থলে আগমনের পরিকল্পনা করা হয়। এক্ষেত্রে পরিকল্পনায় নৌকা, মাইক্রোবাস ও বাইক ইত্যাদি অন্তর্ভুক্ত ছিল। লুট করা অর্থ ময়মনসিংহের একটি এলাকার অপর একটি জঙ্গি দলের কাছে হস্তান্তর করার পরিকল্পনা ছিল তাদের।

এর আগে গোপন সংবাদের ভিত্তিতে জঙ্গিদের তৎপরতা ও অবস্থানের কথা জানতে পেরে শুক্রবার (৩ সেপ্টেম্বর) দিনগত রাতে র‌্যাব-১৪ এর একটি দল ময়মনসিংহ নগরীর খাগডহর এলাকায় অভিযান পরিচালনা করে। র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে জঙ্গিরা গুলি ছুড়লে র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। কিছুক্ষণ গুলিবিনিময়ের পর ঘটনাস্থল থেকে চার জঙ্গিকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, তিন রাউন্ড গুলি, আটটি বোমা সাদৃশ্য বস্তু, চারটি ব্যাগ, দরজা ও লক ব্রেকিংসহ বিভিন্ন সরঞ্জামাদি এবং একটি ইঞ্জিন চালিত নৌকা জব্দ করা হয়।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x