ঢাকা | মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

পাঠাগারে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই হস্তান্তর

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশনার সময়

০৪ সেপ্টেম্বর ২০২১, ১৭:৪২

ময়মনসিংহ গফরগাঁও উপজেলার পাঁচবাগ ইউনিয়নের শাঁখচূড়ায় মুসলেহ উদ্দিন ফাউন্ডেশন পাঠাগারে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয় প্রদত্ত বঙ্গবন্ধু শেখ মুজিব ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই হস্তান্তর করা হয়েছে।

বই হস্তান্তর উপলক্ষে পাঠাগার মিলনায়তনে মুসলেহ উদ্দিন ফাউন্ডেশন পাঠাগারের সভাপতি কথাসাহিত্যিক ফাইজুস সালেহীনের সভাপতিত্বে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) বিকেলে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের সচিব জনাব ড. আহমেদ মনিরুছ সালেহীন, বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রনালয়ের উপসচিব সারোয়ার আহমেদ সালেহীন ও গফরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাজুল ইসলাম।

আলোচনা সভায় বক্তারা পাঠকদের বই পড়তে উৎসাহিত করেন। সেই সাথে মুক্তিযুদ্ধের গবেষনাধর্মী বই গুলো পড়ে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করার আহবান জানান।

প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের সচিব ড. আহমেদ মনিরুছ সালেহীন পাঠাগারটি নিয়ে সুদূরপ্রসারী পরিকল্পনা তুলে ধরেন।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজুল ইসলাম, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের পক্ষ থেকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ও মুক্তিযুদ্ধ বিষয়ক’ প্রায় দুই শতাধিক মূল্যবান বই মুসলেহ উদ্দিন ফাউন্ডেশন পাঠাগারের সভাপতি সাংবাদিক ও কথা সাহিত্যিক ফাইজুস সালেহীনের হাতে তুলে দেন ।

মুজিবুর রহমান ফরহাদ ও মাসুদুল আজাদ এর সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাবেক চেয়ারম্যান জনাব আহমেদ সাইফুস সালেহীন, কর্মসংস্থান ব্যাংকের এজিএম সাদিকুর রহমান ও উপাধ্যক্ষ শফিকুল কাদির প্রমুখ।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x