ঢাকা | সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

নীলফামারীতে ভাঙাচোরা সড়ক, দুর্ভোগ চরমে

নীলফামারী প্রতিনিধি

প্রকাশনার সময়

০৪ সেপ্টেম্বর ২০২১, ১৬:০৮

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বাহাগিলি ইউনিয়ন পরিষদ ভবন সংলগ্ন সড়কটি সংস্কার না হওয়ায় চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। বড় ব্রীজের মোড় থেকে বাহাগিলি ইউনিয়ন পরিষদ ভবন পর্যন্ত চার কিলোমিটার পথ খানাখন্দ আর কার্পেটিং উঠে যাওয়ায় দীর্ঘ দিন ধরে ভোগান্তিতে পড়েছেন ইউনিয়ন পরিষদের কর্মকর্তা-কর্মচারীসহ এলাকার হাজারো মানুষ।

সড়কটিতে সৃষ্টি হওয়া গর্তে অন্তঃসত্ত্বা, বৃদ্ধ ও সাধারণ মানুষ চলাচলে দুর্ঘটনার শিকার হচ্ছেন। এছাড়াও জরুরী কাজে অটোরিকশা, রিকশা-ভ্যান ও মাইক্রোবাসে নানাবিধ সমস্যা দেখা দিচ্ছে।

শনিবার (৪ সেপ্টেম্বর) সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কের অধিকাংশ স্থানে কার্পেটিংয়ের কোন অস্তিত্ব নেই। সড়কে ব্যবহৃত ইট সুরকি উঠে যাওয়ায় কয়েকদিনের ভারী বর্ষণের ফলে সড়কের বিভিন্ন স্থানে ভাঙ্গন দেখা দিয়েছে।

বাহাগিলি ইউনিয়নের কাচারীপাড়া গ্রামের বাসিন্দা আজগড় আলী বলেন, দশ থেকে পনেরো বছর আগে সড়কটি পাঁকাকরন করা হলেও সংস্কারের অভাবে দুর্ভোগে পড়েছে এলাকাবাসী। সড়কটি সংস্কারের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

ইউনিয়নের উত্তর দুরাকুটি গ্রামের অটোচালক সামাদ মিয়া বলেন, বড় ব্রীজের মোড় থেকে বাহাগিলি ইউনিয়ন পরিষদ ভবন যেতে মাত্র ৫ মিনিট লাগে। সড়কটি ভেঙ্গে যাওয়ায় ২০ থেকে ৩০ মিনিট সময় খোয়া যাচ্ছে। এবস্থায় অটোরিকশা চালালে চাকা, বেয়ারিং, স্প্রিং ভেঙ্গে যায়। তাই সড়কটি সংস্কারের দাবী জানাচ্ছি।

বাহাগিলি ইউপি চেয়ারম্যান আতাউর রহমান শাহ দুলু বলেন, সড়কটি চলাচলের অনুপযোগী হওয়ায় সংস্কারের জন্য গত তিন বছর ধরে উপজেলা প্রকৌশল অফিসে যোগাযোগ করে আসছি। উপজেলা আইনশৃঙ্খলার মিটিংয়ে বার বার সড়কটি সংস্কারের জন্য আলোচনা করা হলেও কোন কাজ হচ্ছে না।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) আব্দুর রউফ বলেন, ‘কিশোরগঞ্জ বড় ব্রীজের মোড় হতে বাহাগিলি ইউনিয়ন পরিষদ পর্যন্ত সড়কটি সংস্কারের জন্য পর্যাপ্ত বরাদ্দ না থাকায় কাজ করা সম্ভব হচ্ছে না। বরাদ্দের জন্য চিঠি পাঠানো হয়েছে। বরাদ্দ পেলে সড়কটি সংস্কার করা হবে।’

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x