ঢাকা | শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮
অনিয়মের অভিযোগ

ময়মনসিংহে স্বেচ্ছাসেবক দলে পদত্যাগের হিড়িক

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশনার সময়

০৩ সেপ্টেম্বর ২০২১, ১৮:২৪

ময়মনসিংহের গৌরীপুর ও হালুয়াঘাট উপজেলা এবং পৌর শাখা স্বেচ্ছাসেবক দলের কমিটি গঠনে অনিয়ম ও আর্থিক লেনদেনের অভিযোগে সংগঠনটির নেতাকর্মীদের পদত্যাগের হিড়িক পড়েছে।

জেলার গৌরীপুরে স্বেচ্ছাসেবক দলের নতুন কমিটির ১২ নেতা পদত্যাগপত্র জমা দিয়েছেন। নতুন কমিটি ঘোষণার দুদিনের মধ্যে বৃহস্পতিবার রাতে তাঁরা পদত্যাগ করেছেন।

এ ঘটনায় নেতাকর্মীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

বৃহস্পতিবার রাতে পৌর স্বেচ্ছাসেবক দলের প্রথম যুগ্ম আহবায়ক হোসেন তারেক এবং যুগ্ম আহবায়ক মাহমুদ জুবায়ের, মো. শফিকুর রহমান ও আতিকুর রহমান সোহাগ, সদস্য আনু মিয়া, আল কাউসার, রিয়াজ হোসেন, আল মাহমুদ মাসুম, আজহারুল ইসলাম, সুন্নত আলী, আহমেদ রেজা সাকিব ও মামুন পারভেজ পদত্যাগ করেছেন।

এর আগে বুধবার (১ সেপ্টেম্বর) রাতে হালুয়াঘাট উপজেলা ও পৌর শাখার ১১ নেতা পদত্যাগ করেন।

হালুয়াঘাটের পদত্যাগকারী নেতারা হলেন, নতুন অনুমোদন দেওয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক নুরুল আলম, যুগ্ন আহবায়ক কামরুল হাসান, সদস্য হুমায়ুন কবীর, এস এ তিমু, মাহমুদুল হাসান এবং পৌর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক বিপুল ঘোষ, যুগ্ম আহবায়ক শরিফুজ্জামান মাসুদ, সদস্য এমদাদুল হক মনির, মো. উজ্জ্বল মিয়া, মো. নুরুজ্জামান ও মো. আমির উদ্দিন।

এ নিয়ে নতুন কমিটি ঘোষণার দুই দিনের মধ্যে জেলার গৌরীপুর ও হালুয়াঘাটে নবগঠিত কমিটির মোট ২৩ নেতা পদ থেকে সরে দাঁড়িয়েছেন।

পদত্যাগকারী নেতাদের অভিযোগ, সংগঠনের জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক তাঁর ব্যক্তিগত অনুসারীদের পদ দিতে যোগ্য লোকদের বাদ দিয়ে আর্থিক লেনদেনের মাধ্যমে পকেট কমিটি গঠন করেছেন।

এতে যোগ্যদের অবমূল্যায়ন করে সংগঠনকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে। কাঠ ব্যবসায়ী ও অশিক্ষিত লোকজনকে কমিটিতে রাখা হয়েছে। তাঁরা কখনো রাজনৈতিকভাবে সক্রিয় ছিলেন না এবং তাঁদের পরিচিতিও নেই। তারপরও তাঁরা কমিটিতে রহস্যজনকভাবে স্থান পেয়েছেন।

এদিকে অগঠনতান্ত্রিক পদ্ধতিতে স্বেচ্ছাসেবক দলের নতুন কমিটি গঠন করায় গৌরীপুর উপজেলার পৌর ও কলেজ ছাত্রদলের সাবেক ১২ জন সভাপতি-সাধারণ সম্পাদক নিন্দা জানিয়েছেন।

এ বিষয়ে উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আলী আকবর আনিসের সঙ্গে কথা বলার জন্য তাঁর মুঠোফোনে ফোন করে তা বন্ধ পাওয়া যায়।

উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ফরিদ উদ্দিন আহমেদ সাংবাদিকদের বলেন, কমিটিতে তাঁদের স্বাক্ষর থাকলেও কেন্দ্রীয় নেতাদের নির্দেশনায় এ কমিটি গঠন করা হয়েছে। তবে কমিটি গঠনে অনিয়ম ও আর্থিক লেনদেনের অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেন তিনি।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x