ঢাকা | মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

টাঙ্গাইলে উপসর্গে ৩ জনের মৃত্যু

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশনার সময়

০৩ সেপ্টেম্বর ২০২১, ১২:২৬

টাঙ্গাইলে করোনাভাইরাসের আক্রান্তের হার কমা অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩৩৩টি নমুনা পরীক্ষা করে করোনায় ২৩ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে শুক্রবার সকাল পর্যন্ত জেলায় মোট ১৬ হাজার ৪৬৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি। জেলায় মোট করোনায় ২৫৩ জনের মৃত্যু হয়েছে।

অপরদিকে করোনার উপসর্গে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ৩ জনের মৃত্যু হয়েছে।

জেলা সিভিল সার্জন অফিস জানায়, গত ১ মাস ধরে আক্রান্তের হার অনেকাংশে কমেছে। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছে ১১ হাজার ৭৩৬ জন। হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৭ জন। বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছে ৪ হাজার ৪৫২ জন। এখন পর্যন্ত মোট ৩৭ হাজার ৭০৭ জনকে কোয়ারেন্টাইনে আনা হয়েছিলো। এর মধ্যে ৩২ হাজার ৯৬৮ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। জেলায় এখন পর্যন্ত ৭৭ হাজার ৬৫৭টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়। গত বছরের ৮ এপ্রিল জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সদর উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা সব চেয়ে বেশি।

এ ব্যাপারে সিভিল সার্জন আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান বলেন, উপসর্গে মৃত্যু ৩ জনই টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এদের মধ্যে দুই জন বয়স্ক এবং একজন যুবক। তারা যক্ষ্মা রোগে আক্রান্ত ছিলেন৷

তিনি আরো বলেন, জেলায় করোনায় আক্রান্তের হার ও মৃত্যুর সংখ্যা কমেছে। বিগত সময়ে হাসপাতালগুলোতে করোনায় আক্রান্ত রোগীদের চাপে কর্তৃপক্ষ হিমশিম খেলেও বর্তমানে হাসপাতালগুলোতে রোগীর সংখ্যা খুবই কম। করোনা প্রতিরোধে সবাইকে সচেতন এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে বলে তিনি জানান।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x