ঢাকা | সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮

কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দু’গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশনার সময়

০৪ সেপ্টেম্বর ২০২১, ১২:২৩

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার আওয়ামীলীগের দু’গ্রুপ আগামীকাল রবিবার পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছে।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) বিকাল ৫টায় বসুরহাট পৌরসভার হলরুম থেকে রবিবার (৫ সেপ্টেম্বর) সকাল ১০টায় উপজেলার রংমালা বাজারে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছেন বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা। অপরদিকে, রাত সাড়ে ৯টায় সেতুমন্ত্রীর ভাগনে ও উপজেলা আওয়ামীলীগের মুখপাত্র মাহবুবুর রশীদ মঞ্জু ফেসবুক লাইভে এসে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের পক্ষে একই বাজারের রংমালা মাদ্রাসা প্রাঙ্গণে সকাল ১০ টায় প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছেন।

জানা যায়, কাদের মির্জা অনুসারী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুলকে রংমালা দারুস সুন্নাহ সিনিয়র মডেল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতির পদ থেকে বাদ দেওয়ার প্রতিবাদে রংমালা বাজারে বিক্ষোভ সমাবেশের ডাক দেয় মেয়র আব্দুল কাদের মির্জা। অপরদিকে, সেতুমন্ত্রীর ভাগনে ও উপজেলা আওয়ামীলীগের মুখপাত্র মাহবুবুর রশীদ মঞ্জু তাদের অনুসারী ওলামা লীগ নেতা ও রংমালা দারুস সুন্নাহ সিনিয়ির মডেল মাদ্রাসার প্রিন্সিপাল আবদুল্লাহ আল মামুনকে অপমানের প্রতিবাদে একই স্থানে প্রতিবাদ সমাবেশের ডাক দেয়।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) বসুরহাট পৌরসভার হলরুমে মেয়র আব্দুল কাদের মির্জা বলেন, আমাদের দলের সভাপতিকে অন্যায়ভাবে রংমালা মাদ্রাসার ম্যানেজিং কমিটি পদ থেকে বাদ দেওয়ায় রংমালা মাদ্রাসার প্রিন্সিপাল আবদুল্লাহ আল মামুনকে কোম্পানীগঞ্জে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। এরই প্রতিবাদে রবিবার (৫ সেপ্টেম্বর) সকাল ১০টায় উপজেলার রংমালা বাজারে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

অপরদিকে, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের মুখপাত্র মাহবুবুর রশীদ মঞ্জু বলেন, নিয়মতান্ত্রিকভাবে রংমালা মাদ্রাসার বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি বাদ যায়। একপর্যায়ে, আমাকে রংমালার মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি করা হয়। আমি এ পদে যেতে অনীহা প্রকাশ করলেও, অনেকের অনুরোধে আমি এ পদে আসীন হই। এতেই কাদের মির্জার গাত্রদাহ শুরু হয়।

তবে, দুই পক্ষই কর্মসূচি সফল করতে জোর তৎপরতা চালাচ্ছে। এসব কর্মসূচিকে ঘিরে আবার উত্তাল হয়ে উঠতে পারে কোম্পানীগঞ্জ। স্থানীয়রা পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে রক্তক্ষয়ী সংঘর্ষ ও প্রাণহানির আশঙ্কা করছেন।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুদ্দিন আনোয়ার জানান, পাল্টাপাল্টি কর্মসূচির বিষয়টি শুনেছি। যে কোন অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে, আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x