ঢাকা, সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩

ছাত্রলীগের কমিটি ঘিরে উত্তাপ, ইডেনে পুলিশ মোতায়েন

প্রকাশনার সময়: ১৪ মে ২০২২, ০৯:৩৫

সম্মেলনের ২ বছর ৯ মাস ২০ দিন পর ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটি ঘোষণাকে কেন্দ্র করে উত্তপ্ত ইডেন কলেজে ক্যাম্পাস। বিবাদে জড়িয়েছে দু’পক্ষ। শুক্রবার (১৩ মে) সন্ধ্যার পর থেকে মধ্যরাত পর্যন্ত বিক্ষোভ করে পদবঞ্চিতরা বলছেন, কমিটি বাতিল না হওয়া পর্যন্ত চলবে আন্দোলন। পরিস্থিতি মোকাবিলায় মোতায়েন করা হয়েছে পুলিশ।

কলেজটির ছাত্রলীগ সূত্রে জানা যায়, কমিটি গঠনের পর পদ পাওয়া নেত্রীরা সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এর কিছুক্ষণ পর রাত ৯টার দিকে কেন্দ্রীয় কমিটির সদস্য ইফরাত জাহান ইতি, তাজুন্নাহার সোমা, সাবিকুন্নাহার তামান্না ও কলেজ কমিটির সহ-সভাপতি সোনালী আক্তার ও সুস্মিতা বাড়ৈ’র অনুসারীরা কলেজ প্রাঙ্গণে একত্রিত হয়ে স্লোগান দিতে থাকেন।

তারা বলছেন, ছাত্রত্ব নেই এমন কাউকে কেন সভাপতি-সাধারণ সম্পাদক মেনে নেবো? এমন কিছু মেয়ে কমিটিতে এসেছেন, যাদেরকে কোনো দিন দেখিনি। ৬ মাস রাজনীতি করে কীভাবে পদ পায়? অথচ যারা ৮ থেকে ১০ বছর ধরে রাজনীতির সঙ্গে জড়িত, তারা আগাতে পারলেন না!

আন্দোলনকারীরা বলেন, ২০০৯-১০ সেশনের ছাত্রী ২০২২ সালে এসে কীভাবে কমিটির সভাপতি হন? আর যিনি সহসভাপতির পদ পেয়েছেন, আমি ৪র্থ বর্ষের ছাত্রী হয়ে এত বছর ধরে রাজনীতির সঙ্গে জড়িত, অথচ তাকে এত দিন আমি চিনতামই না। কমিটি দেওয়ার পর থেকেই তাকে চিনতে পারছি। তিনি করোনার পর থেকে রাজনীতিতে এসেছেন। কীভাবে তিনি এমন একটা পদ পেতে পারেন? বড় বড় লবিংয়ের মাধ্যমে তারা পদ পেয়ে যান। আর যারা দীর্ঘ দিন ধরে পরিশ্রম করছেন, তারা কেন পদ পেলেন না? এজন্যই আমাদের আন্দোলন। এই কমিটি স্থগিত না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

এ বিষয়ে নতুন কমিটির কয়েকজনের ফোনে চেষ্টা করেও পাওয়া যায়নি। এদিকে, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রাতে ইডেন কলেজ ক্যাম্পাসে মোতায়েন করা হয় পুলিশ।

ডিএমপি লালবাগ বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার নিশাত রহমান মিথুন বলেন, শুনেছি কোনো ধরনের ঝামেলা হতে পারে, তাই আমরা সতর্ক আছি।

এর আগে বিকেলে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সই করা প্রেস বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য ইডেন কলেজ শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এতে তামান্না জেসমিন রিভাকে করা হয় সভাপতি ও রাজিয়া সুলতানাকে সাধারণ সম্পাদক।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ