ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ৮ রবিউল আউয়াল ১৪৪৪

শাহজালালে ৮৯ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক

প্রকাশনার সময়: ১৫ আগস্ট ২০২২, ১৬:২৮ | আপডেট: ১৫ আগস্ট ২০২২, ১৬:৩৪

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ৮৯ লাখ টাকার স্বর্ণসহ এক যাত্রীকে আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

সোমবার (১৫ আগস্ট) দুপুর ১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করা হয়। এ অভিযানের নেতৃত্ব দেন উপ-কমিশনার মো: রিয়াজুল ইসলাম। স্বর্ণসহ আটককৃত যাত্রী ফেনী জেলার দাঁগন ভূইঞা উপজেলার আহমদ উল্লাহ্ ছেলে মো: শাহ আলম।

কাস্টমস কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, সোমবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে, কমিশনার, কাস্টম হাউস, ঢাকা এর নিকট আসা এক গোপন সংবাদের ভিত্তিতে উপ-কমিশনার মো: রিয়াজুল ইসলাম এর নেতৃত্বে বিভিন্ন স্থানে বিমানবন্দরের কাস্টমস কর্মকর্তাবৃন্দ সতর্ক অবস্থান গ্রহণ করে। এক পর্যায়ে শারজাহ্ থেকে আগত Air Arabia (Flight No: G9-514) এর মাধ্যমে আগত যাত্রী মো: শাহ আলম, (পাসপোর্ট নম্বর-A00149635) গ্রীণ চ্যানেল অতিক্রম কালে তার সাথে স্বর্ণ থাকার কথা জিজ্ঞাসা করলে তিনি অস্বীকার করেন। তখন কর্তব্যরত কাস্টমস কর্মকর্তা তাকে চ্যালেঞ্জ করে তার ব্যাগ স্ক্যানিং করলে ব্যাগের ভেতর স্বর্ণের অস্তিত্ব প্রতীয়মান হয় ।

পরবর্তীতে রেড চ্যানেলে অবস্থিত ব্যাগেজ কাউন্টারে তার ব্যাগ এনে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তল্লাশি করে ১.২১৬ কেজি বা ১০৪ ভরি স্বর্ণ উদ্ধার করা হয় (এর মধ্যে রয়েছে ৭টি স্বর্ণের বার ও অন্যান্য স্বর্ণাঙ্কার)। আটককৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ৮৯ লাখ টাকা।

আটককৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইন ও অন্যান্য আইনে ব্যবস্থা নেওয়া হবে। আটককৃত যাত্রীর বিরুদ্ধে ফৌজদারী মামলা দায়ের পূর্বক বিমানবন্দর থানায় সোপর্দ করার প্রক্রিয়া চলমান রয়েছে বলেও জানানো হয় বিবৃতিতে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ