ঢাকা, মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯, ১৭ মহররম ১৪৪৪

সিনিয়র সহকারী সচিব পদে ১১৭ কর্মকর্তার পদোন্নতি

প্রকাশনার সময়: ২৯ জুন ২০২২, ২২:০১

সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেয়েছেন ১১৭ জন কর্মকর্তা। বুধবার (২৯ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এরমধ্যে একটি প্রজ্ঞাপনের মাধ্যমে পদোন্নতি পেয়েছেন ১১০ জন কর্মকর্তা।

ওই প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস (প্রশাসন) ক্যাডারের এসব কর্মকর্তাদের বাংলাদেশ সিভিল সার্ভিস নিয়োগ বিধিমালা, ১৯৮১ এর বিধি ৫(বি) অনুযায়ী সিনিয়র স্কেল পদে (জাতীয় বেতনস্কেল, ২০১৫ এর ৬ষ্ঠ গ্রেড: টাকা ৩৫,৫০০- ৬৭,০১০/-) পদোন্নতি দেওয়া হলো।

এতে বলা হয়, পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে যারা সিনিয়র স্কেলভুক্ত পদে কর্মরত রয়েছেন, তারা স্ব স্ব পদে একই কর্মস্থলে কর্মরত থাকবেন এবং নিজ নিজ নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ বরাবর যোগদানপত্র দাখিল করবেন। পদোন্নতিপ্রাপ্ত যে সব কর্মকর্তা সিনিয়র স্কেলভুক্ত পদে নেই, তারা বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সিনিয়র সহকারী সচিব) হিসেবে সিনিয়র সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয় বরাবর যোগদানপত্র পাঠাবেন (Email [email protected]) এবং পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বর্তমান কর্মস্থলে স্ব স্ব পদে কর্মরত থাকবেন।

এদিকে, শিক্ষাজনিত ছুটিতে থাকা ৭ জনের পদোন্নতির জন্য আরেকটি আদেশ জারি করা হয়েছে।

ওই আদেশে বলা হয়, বিসিএস (প্রশাসন) ক্যাডারের এসব কর্মকর্তাদের সিনিয়র স্কেল পদে (জাতীয় বেতনস্কেল, ২০১৫ এর ৬ষ্ঠ গ্রেড টাকা ৩৫,৫০০-৬৭,০১০/-) পদোন্নতি দেওয়ার সুপারিশ যথাযথ কর্তৃপক্ষ থেকে অনুমোদিত হয়েছে।

এতে আরও বলা হয়, এসব কর্মকর্তারা শিক্ষাছুটি/লিয়েনে থাকায় তাদের পদোন্নতির আদেশ জারি করা হয়নি। শিক্ষাজনিত শিক্ষাছুটি/লিয়েন থেকে ফিরে এসে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদান করার পর এ আদেশ জারি করা হবে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ