ঢাকা | শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

হাসপাতালে আরো ৮৯ ডেঙ্গু রোগী

প্রকাশনার সময়: ২২ নভেম্বর ২০২১, ২১:৩১

এডিস মশা বাহিত ডেঙ্গু জ্বর কিছুটা কমতে শুরু করেছে। হাসপাতালগুলোতে কমে আসতে শুরু করেছে রোগী সংখ্যা। সবশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে আরো ৮৯ জন।

আগের দিনের তুলনায় রোগী কমেছে ২১ জন। হাসপাতালে নতুন ভর্তি রোগীদের বেশিরভাগই ঢাকার বাসিন্দা। এদের মধ্যে ঢাকার হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৫ জন এবং ঢাকার বাইরে ১৪ জন রোগী। ডেঙ্গু আক্রান্তের এই হিসাব রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত।

সোমবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পরিসংখ্যানে জানানো হয়েছে এ তথ্য।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, চলতি মাসে ২২ দিনে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ২ হাজার ৮৮৭ জন। আর মারা গেছেন ৭ জন। গড়ে প্রতিদিন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩১ জনের বেশি।

সোমবারের তথ্যমতে, ডেঙ্গু আক্রান্ত হয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৫০৬ জন। ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৩৮৮ জন এবং অন্যান্য বিভাগে ১১৮ চিকিৎসাধীন আছেন। নতুন ভর্তি হওয়া ৮৯ জনের মধ্য ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৩২ জন, বেসরকারি হাসপাতাল ৪৩ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ১৪ জন ভর্তি হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের পরিসংখ্যান অনুয়ায়ী, চলতি বছর ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত দেশে সরকারি হিসাবে ডেঙ্গু রোগীর সংখ্যা ২৬ হাজার ৫৪২ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২৫ হাজার ৯৩৮ জন। আর চলতি বছরে মারা গেছেন ৯৮ জন। সরকারি হিসাবে দেশে অক্টোবরে ৫ হাজার ৬০৪ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। আর অক্টোবরে ২২, সেপ্টেম্বরে ২৩ জন, আগস্টে ৩৪ জনের মৃত্যু হয়েছে। এর আগের সাত মাসে মারা যায় ১২ জন।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন