ঢাকা | শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

কথা ছিল ১০ টাকায় চাল খাওয়াবে, এখন দাম ৭০ : ফখরুল

প্রকাশনার সময়: ২৩ অক্টোবর ২০২১, ১৩:১০

এই সরকার মানুষের খাওয়া-পরার দাম কমাতে পারে না বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারা কথা দিয়েছিল ১০ টাকা কেজি চাল খাওয়াবে। এখন চাল খাওয়াচ্ছে ৭০ টাকায়।

সরকার দেশ পরিচালনা করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এক সপ্তাহের মধ্যে সয়াবিন তেলের দাম বেড়েছে ৭ টাকা। চিনির দাম বেড়েছে, লবণের দাম বেড়েছে, সবজির দাম বেড়েছে, ডালের দাম বেড়েছে। মানুষ কী খাবে সেদিকে সরকারের খেয়াল নাই। আওয়ামী লীগ খাবে, পেট মোটা করবে আর দুর্নীতি করে বিদেশে টাকা পাচার করে সেখানে বাড়ি তৈরি করবে।

শনিবার (২৩ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত মানববন্ধনে ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

সরকার দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ণ রাখতে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব। তিনি আজ পুলিশ প্রশাসন দিয়ে পূজামণ্ডপে কোনো নিরাপত্তা দেওয়া হয় না। সরকারের মদদেই এই সাম্প্রদায়িকতা সৃষ্টি করা হয়েছে। সাম্প্রদায়িকতা সৃষ্টি করে মানুষের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করা হচ্ছে। তারা (সরকার) মানুষের অধিকারগুলো হরণ করছে, ধ্বংস করছে।

তিনি বলেন, মানুষ আজ ঘুরে দাঁড়িয়েছে। মানুষ তাদের অধিকার চায়, ভোটের অধিকার চায়, দেশনেত্রীকে মুক্ত দেখতে চায়। মানুষ আমাদের ৩৫ লাখ নেতাকর্মীদের বিরুদ্ধে যে মামলা তা প্রত্যাহার চায়, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে যে মিথ্যা মামলা তা প্রত্যাহার চায়।

এ সময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী বলেন, সরকারের চাপের মুখেও গণমাধ্যমগুলোতে সত্য কথা বেরিয়ে আসছে। পূজামণ্ডপে যে তাণ্ডব হয়েছে এটি পরিকল্পিত। সরকার নিজেদের স্বার্থের জন্য এই ঘটনা ঘটিয়েছে। কুমিল্লা, হাজীগঞ্জ, রংপুর, চট্টগ্রাম প্রতিটি জায়গায় ঘটে যাওয়া ঘটনায় আওয়ামী লীগ নিশ্চুপ ছিল।

রিজভী বলেন, পত্রিকায় আসছে ঘটনার দিন সকালে কুমিল্লায় মণ্ডপে ওসি গিয়ে কোরআন শরিফ তোলেন। তিনি কেনো এতক্ষণ মিডিয়ার সামনে ধরে রাখলেন? সবকিছুতে প্রমাণিত হয় এটি পরিকল্পিত। এটি গভীর ষড়যন্ত্রের অংশ। বাংলাদেশের ইতিহাস ঐতিহ্যের বহির্বিশ্বে যে সুনাম রয়েছে, তা বিনষ্ট করছেন শেখ হাসিনার অবৈধ সরকার।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালামের সভাপতিত্বে এবং সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন প্রমুখ।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন