ঢাকা | শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

ইভ্যালি পরিচালনায় কমিটি করে দেবেন হাইকোর্ট

প্রকাশনার সময়: ১২ অক্টোবর ২০২১, ১৭:৫৭

দেশের আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির দায়-দেনা নির্ধারণ এবং পরিচালনার নিয়ম পর্যালোচনা করতে চার সদস্যের বোর্ড গঠনের কথা বলেছেন হাইকোর্ট। সেই বোর্ডে একজন অবসরপ্রাপ্ত বিচারপতি, চার্টার্ড অ্যাকাউনটেন্ট এবং সচিবকে রাখার কথা। তবে বোর্ড কেমন হবে, সে বিষয়টি এখনো চূড়ান্ত নয়। আগামীকাল বুধবার (১৩ অক্টোবর) এ ব্যাপারে আদেশ দেবেন হাইকোর্ট।

আজ মঙ্গলবার এসব কথা জানিয়েছেন বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ। এ সংক্রান্ত একটি রিটের প্রেক্ষিতে শুনানি শেষে এই তথ্য জানানো হয়েছে। রিটকারী আইনজীবী ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসাইন বলেন, আদালত কর্তৃক যে কমিটি গঠন করে দেওয়ার কথা রয়েছে, সেই কমিটিই ইভ্যালির সার্বিক কার্যক্রম পরিচালনা করবেন।

এর আগে গতকাল ১১ অক্টোবর ইভ্যালির সব ধরনের নথিপত্র আদালতে জমা দেওয়া হয়েছে। নির্দেশনা অনুযায়ী নথিপত্র আদালতে দাখিল করেছে রেজিস্ট্রার জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মস। তারও আগে গত ২২ সেপ্টেম্বর ইভ্যালির কোনো প্রপার্টি বা সম্পত্তি বিক্রির ক্ষেত্রে নিষেধাজ্ঞা দিয়েছিলেন হাইকোর্ট।

ইভ্যালির বিরুদ্ধে গত প্রায় দুই মাস ধরে একের পর এক প্রতারণার অভিযোগ আসতে থাকে। আগাম অর্থ পরিশোধ করে পণ্যের অর্ডার দেওয়ার পর দিন-মাস কেটে যায়, কিন্তু পণ্য বুঝিয়ে দেওয়া হয় না। এই অভিযোগে ইতোমধ্যে একাধিক মামলা হয়েছে। প্রতিষ্ঠানটির দুই শীর্ষ কর্মকর্তা বর্তমানে কারাগারে রয়েছেন।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন