ঢাকা | বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮

কবরে মরদেহ ছাড়া শ্রদ্ধা জানানো প্রতারণা: তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক
প্রকাশনার সময়: ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৮:০৫

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন,

চন্দ্রিমা উদ্যানের কবরে জিয়াউর রহমানের মরদেহ থাকার কোনো প্রমাণ নেই। বলেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

তিনি বলেন, বিএনপির প্রতি এ ব্যাপারে চ্যালেঞ্জ জানানোর পরও তারা কোনো প্রমাণ দিতে পারেনি। মরদেহ ছাড়া একটি কবরে তারা দিনের পর দিন শ্রদ্ধা নিবেদন করে আসছে, যা জনগণের সঙ্গে স্পষ্ট প্রতারণা।

আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর সরকারি বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন ড. হাছান মাহমুদ। তিনি বলেন, জিয়ার মরদেহ নিয়ে সংসদে প্রধানমন্ত্রী যে ভাষণ দিয়েছেন, তা যথার্থ। সে সময়কার অনেক মানুষ এখনও জীবিত আছেন। তারা কেউ জিয়ার মরদেহ দেখেননি।

হাছান মাহমুদ বলেন, বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়, জিয়াকে প্রথমে কবরস্থ করা হয়েছে রাঙ্গুনিয়ায়। আমি সেই রাঙ্গুনিয়ার মানুষ। সেখানকার অনেকের সঙ্গে এ ব্যাপারে কথা বলেছি। রাঙ্গুনিয়া উপজেলার তখনকার চেয়ারম্যান জহির সাহেব এখনো জীবিত। তিনি জানিয়েছেন, তিনটি মরদেহ সেখান থেকে তোলা হয়েছিল, তবে তার একটাও জিয়ার ছিল না।

তখন জিয়াউর রহমানের কাছাকাছি ছিলেন হুসেইন মুহাম্মদ এরশাদ এবং মীর শওকত। তারা দুজনেই বলেছেন, জিয়ার মরদেহ দেখেননি। এমন প্রমাণিত সত্য নিয়ে প্রতারণা করে যাচ্ছে বিএনপি। তাছাড়া মরদেহ না থাকার পরও সেটাকে কবর হিসেবে শ্রদ্ধা জানানো হবে- এটা ইসলামের নিয়ম-নীতিবিরুদ্ধ।

‘চন্দ্রিমা উদ্যানে মরদেহ ছাড়া এই কবর রাখার প্রয়োজন আছে কিনা- সেটাই এখন জনগণের প্রশ্ন।’ বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন