ঢাকা | রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

দেশে সড়ক দুর্ঘটনায় আজও ১১ জন নিহত

শতাব্দী ডেস্ক

প্রকাশনার সময়

০৫ সেপ্টেম্বর ২০২১, ২১:১৯

আপডেট

০৫ সেপ্টেম্বর ২০২১, ২১:২০

কুড়িগ্রামে অটোরিক্সা ও ট্রাক্টরের মুখোমুখী সংঘর্ষে কলেজছাত্রসহ তিনজন নিহত হয়েছে। এছাড়া টাঙ্গাইলে চালক ও হেলপার, ঠাকুরগাঁওয়ে দুই মোটরসাইকেল আরোহী, মুন্সীগঞ্জে আইনজীবী, পটুয়াখালীতে মোটরসাইকেল আরোহ, চঁদপুরে শিশু ও রাজধানী ঢাকার মতিঝিলে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে অটোরিকশা চালক নিহত হন। প্রতিনিধিদের পাঠানো খবর-

কুড়িগ্রাম : অটোরিক্সা ও ট্রাক্টরের মুখোমুখী সংঘর্ষে একজন কলেজ ছাত্রসহ তিনজন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ৩ জন।

রবিবার সকালে কুড়িগ্রাম ধরলা ব্রিজের উত্তর প্রান্তে কুড়ারপাড় (কল্লাকাটা) নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

কুড়িগ্রাম সদর থানা পুলিশ জানান, রবিবার সকাল ১০টায় নাগেশ্বরী থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী অটোরিক্সা কুড়িগ্রামের দিকে আসার সময় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক্টরের সঙ্গে সংঘর্ষ হয়।

এতে হাবিবুল্লাহ (২২) ও রাবেয়া খাতুন (৬২) নামে দুই যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়। পরে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় নুর আলী (৫৫) নামে আরো এক যাত্রী। আহত ৩ জনের মধ্যে গুরুতর আহত নাগেশ্বরী উপজেলার বালাসীপাড়ার আইউব আলীর পূত্র নুর মোহাম্মদকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

টাঙ্গাইল: দেলদুয়ারে ট্রাকের পেছনে আরেক ট্রাকের ধাক্কায় চালক ও হেলপার নিহত হয়েছেন।

রোববার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপজেলার ডুবাইল এলাকায় এ ঘটনা ঘটে। নিহত চালক দিনাজপুর জেলার চকরামপুর গ্রামের মো. আকবর আলীর ছেলে মমতাজ আলী (৩৫) এবং হেলপারের নাম পরিচয় পাওয়া যায়নি।

পুলিশ জানায়, টাঙ্গাইল গামী একটি ট্রাক মহাসড়কের ডুবাইল এলাকায় পৌঁছালে টিন ভর্তি আরেকটি ট্রাক পেছন থেকে সজোরে ধাক্কা দেয়। এতে সামনের ট্রাকটি সড়কে উল্টে যায়। পেছনের ট্রাকটির সামনের অংশ ধুমড়ে মুছড়ে যায়। ঘটনাস্থলেই ড্রাইভার ও হেলপার মারা যান। পরে খবর পেয়ে পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে।

ঠাকুরগাঁও: ট্রাক ও মটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী দুইজন নিহত ও একজন আহত হয়েছে।

নিহতরা হলেন পঞ্চগড় জেলার চাকলাহাট নেহালপাড়ার দাল উদ্দিনের ছেলে সাজ্জাদ (২৭), অপরজন পঞ্চগড় চাকলাহাট সর্দার পাড়ার হামিদুলের ছেলে শাকিল (২২)। আহত ব্যক্তি হলেন পঞ্চগড় উত্তর ভাটিয়া পাড়ার জাবেদ আলীর ছেলে সাইফুল (২৬)।

স্থানীয়সূত্রে জানা যায়, শনিবার রাত আনুমানিক পৌনে আটটার দিকে ঠাকুরগাঁও পঞ্চগড় রোডের মুন্সিরহাট খোশবাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে। একটি মটর সাইকেল যোগে পঞ্চগড় থেকে তিনজন ঠাকুরগাঁওয়ের দিকে আসছিল। এসময় বিপরীত দিক থেকে একটি ট্রাক পঞ্চগড় যাওয়ার পথে মুখোমুখি সংঘর্ষ হয়।

পরে স্থানীয়রা গুরুত্বর আহত অবস্থায় মটর সাইকেলের তিন আরোহীকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসে। এসময় কর্তব্যরত চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন। অপরজনের অবস্থা গুরুত্বর হওয়ায় তাকে দিনাজপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে রেফার্ড করেন।

মুন্সীগঞ্জ: মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক দুর্ঘটনায় এক আইনজীবীর নিহত হয়েছেন। নিহত এডভোকেট নাম জাহিদ হাসান (২৮)।

রবিবার বিকেলে মুন্সীগঞ্জ সদরের আদালতের কাজ শেষে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনার শিকার হন।

নিহতের সহকর্মীরা জানান তার নিজ বাড়ি শ্রীনগর উপজেলার বালাসুর গ্রামে নিজের বাইক চালিয়ে বাড়ি ফিরছিলেন।সিরাজদিখান উপজেলার ইছাপুরা স্থানে পৌঁছালে তার মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে একটি অটো গাড়িকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই সে গুরুতর আহত হয়।

পরে তাকে উদ্ধার করে ইছাপুরা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

পটুয়াখালী: সদর উপজেলার বদরপুর ইউনিয়নের শিয়ালী এলাকার মহাসড়কে রবিবার দুপুরে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে শাহিন মৃধা (৩৫) নামের এক যুবক নিহত ও তিনজন গুরুতর আহত হয়েছেন। শাহিন মৃধা পটুয়াখালীর দুমকি উপজেলার শ্রীরামপুর এলাকার বাসিন্দা। শাহিন মৃধা দুমকিতে পোলট্রি মুরগির ওষুধ বিক্রির প্রতিনিধি ছিলেন।

চাঁদপুর: কুমিল্লা সড়কে পদ্মা এক্সপ্রেস পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ঢাক্কা লেগে এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে বাসে থাকা আরও ১০ যাত্রী। তাদের উদ্ধার করে চাঁদপুর সদর হাসপাতালে পাঠনো হয়।

রোববার সকালে চাঁদপুর সদরের চাঁদখার বাজার এলাকার এম এম নুরুল হক উচ্চবিদ্যালয়ের সামনে এ সড়ক দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, চাঁদপুর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া পদ্মা এক্সপ্রেস বাসটি চাঁদপুর শহরতলির চাঁদখার বাজারের কাছে এলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লাগে। ওই সময় বাসের সামনের অংশে গাছ ঢুকে দুমড়েমুচড়ে যায়। এতে ঘটনাস্থলে ওই শিশু নিহত হয়।

ঢাকা: রাজধানীর মতিঝিলে ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও দুইজন আহত হয়েছেন।

রোববার ভোর সাড়ে ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত অটোরিকশা চালক কালাই খান (৩৫) শরীয়তপুর জেলার জাজিরা থানার পালেরচর গ্রামের হাতেম খানের ছেলে। এ ঘটনায় আহত ইয়াসিন (১৩) ও আরাফাত (১০) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) জরুরি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন।

মতিঝিল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. ইসমাইল হোসেন জানান, ভোর সাড়ে ৫টার দিকে মতিঝিল শাপলা চত্বর এলাকায় ট্রাকের সঙ্গে অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে রিকশাচালকসহ অটোরিকশার দুই যাত্রী গুরুতর আহত হন। পরে তাদের তিনজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক অটোরিকশাচালককে মৃত ঘোষণা করেন।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x