ঢাকা | সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮

একদিনে সড়কে প্রাণ গেল ২০ জনের

শতাব্দী ডেস্ক

প্রকাশনার সময়

০৪ সেপ্টেম্বর ২০২১, ২২:০৮

ময়মনসিংহের তারাকান্দায় মাহিন্দ্র-ট্রাকের সংঘর্ষে দুই মহিলাসহ তিনজন নিহত হয়েছেন। এছাড়া বরিশালে দুই যাত্রী, বগুড়ায় দুই যুবক, মাদারীপুরে ভ্যানচালক ও যাত্রী, নরসিংদীতে মোটরসাইকেলের দুই আরোহী, মানিকগঞ্জে নারী, রংপুরে যুবক, সিরাজগঞ্জে মোটরসাইকেল আরোহী, চুয়াডাঙ্গায় বৃদ্ধা, পটুয়াখালীতে মোটরসাইকেল আরোহী, কেরানীগঞ্জে অটোরিকশাচালক, ভালুকায় পল্লী চিকিৎসক, রাজশাহীতে স্কুলশিক্ষক ও কক্সবাজারে শ্রমিক নিহত হন। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ফুলপুর ( ময়মনসিংহ) : তারাকান্দায় চলন্ত মাহিন্দ্রকে পেছন থেকে একটি ট্রাক ধাক্কা দিলে ঘটনাস্থলেই দুই নারীর মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন।

শুক্রবার সন্ধ্যার সাড়ে ৭টায় নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়কের তারাকান্দা উপজেলার কাশিগঞ্জের সাধুপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, সন্ধ্যার পর শ্যামগঞ্জ বাজার থেকে ছেড়ে আসা মাহিন্দ্র কাশিগঞ্জের সাধুপাড়া এলাকায় আসতেই পেছন থেকে একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই দুই নারীর মৃত্যু হয়। নিহতরা হলেন রহিমা খাতুন (৬০) ও মাজেদা খাতুন (৬৩)। এ ঘটনায় আহত হন আরো তিনজন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

বরিশাল : নগরীতে পৃথক সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত হয়েছেন। নিহতরা হলেন জয়নব বিবি (৫০) ও মো. প্রিন্স মাহমুদ (১৫)।

শুক্রবার রাতে নিহতদের স্বজনের বরাত দিয়ে শেবাচিম হাসপাতালের ওয়ার্ড মাস্টার আবুল কালাম জানান, শুক্রবার সন্ধ্যায় নগরীর কাশিপুর বাঁশতলা এলাকায় চলন্ত আলফা থেকে ছিটকে পড়ে জয়নব বিবি (৫০) নামে এক যাত্রীর মৃত্যু হয়েছে। জয়নব বিবি নগরীর পলাশপুর এলাকার আব্দুল জব্বার মিয়ার স্ত্রী।

একই দিন সদর উপজেলার সাহেবেরহাট এলাকায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল চালক প্রিন্স মাহমুদ নিহত হন। প্রিন্স বন্দর থানার সীমারকাঠী গ্রামের ফরিদ উদ্দিনের পুত্র।

বগুড়া : ধুনটে গাছের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কায় চালকসহ দুই যুবক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো আরোহী। শনিবার বিকেল ৫টার দিকে ধুনট উপজেলার চিকাশি ইউনিয়নের বড়িয়া গ্রামে দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন সারিয়াকান্দি উপজেলার কামালপুর ইউনিয়নের বিবিরপাড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে বিপ্লব হোসেন (৩৫) ও কড়িতলা গ্রামের মৃত রুস্তম আলীর ছেলে আব্দুল মোমিন (৩৭)।

স্থানীয়রা জানান, তিন যুবক একটি মোটরসাইকেলে সারিয়াকান্দির কুতুবপুর এলাকা থেকে ধুনট উপজেলার দিকে যাচ্ছিলেন। বড়িয়া গ্রামে পৌঁছলে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে তিন যুবক মোটরসাইকেল থেকে ছিটকে পড়লে বিপ্লব হোসেন ঘটনাস্থলেই মারা যান। পরে গুরুতর আহত অবস্থায় অন্য দু’জনকে উদ্ধার করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় আব্দুল মোমিন মারা যান।

মাদারীপুর : ভাঙ্গাব্রিজ এলাকায় ঈগল পরিবহনের চাপায় এক ভ্যানচালক ও যাত্রী নিহত হয়েছেন। নিহতরা হলেন শুকুর গাজী (৩০) ও যাত্রী আমির বেপারী (৩৭) নিহত হয়েছেন।

এ সময় আরো দু’জন আহত হয়ে মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শনিবার সকালে মাদারীপুর জেলার ডাসার উপজেলার বালীগ্রাম ইউনিয়নের ভাঙ্গাব্রিজ নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নরসিংদী : শিবপুর উপজেলায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছে। শুক্রবার রাত ৯টার দিকে উপজেলার সৃষ্টিগড় ও চৈতন্য বাসস্ট্যান্ডের ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন শিবপুরের যোশর ইউনিয়নের চৈতন্য এলাকার সবিকুল ইসলাম ভূঁইয়ার ছেলে ফরহাদ ভূঁইয়া (২২) ও দেলোয়ার ভূঁইয়ার ছেলে শাকিল ভূঁইয়া (২২)। নিহত দু’জন সম্পর্কে চাচা-ভাতিজা।

মানিকগঞ্জ : সাটুরিয়ায় যাত্রীবাহী বাসের চাপায় জোসনা বেগম (৩৪) নামের এক নারীর মৃত্যু হয়েছে। শনিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাটুরিয়া উপজেলার নয়াডিঙ্গী বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত জোসনা বেগম মানিকগঞ্জ সদর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের দানিস্থনগর এলাকার দেলোয়ার হোসেনের স্ত্রী।

রংপুর : হারাগাছে বালুভর্তি একটি ট্রাক্টর নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা বৈদ্যুতিক খুঁটিতে ধাক্কায় ট্রান্সফরমার ভেঙে পড়ে মনোয়ার হোসেন (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় চালকসহ আরো দু’জন আহত হন।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে কাউনিয়া উপজেলার হারাগাছ পৌর এলাকার মেনাজের পুল নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

সিরাজগঞ্জ : মুলিবাড়ি এলাকায় বাসচাপায় আবুল কালাম (২৯) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল শনিবার সকাল সাড়ে ১১টার এ দুর্ঘটনা ঘটে। নিহত আবুল কালাম (২৯) এনজিওকর্মী ছিলেন।

ময়মনসিংহ : তারাকান্দায় ট্রাকের ধাক্কায় দুই নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হন তিনজন। শুক্রবার সন্ধ্যার সাড়ে ৭টায় নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়কের তারাকান্দা উপজেলার কাশিগঞ্জের সাধুপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

চুয়াডাঙ্গা : আলমডাঙ্গায় আলমসাধু ও যাত্রীবাহী ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে মনোয়ারা খাতুন (৬০) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। আহত হয়েছেন এক শিশুসহ ইজিবাইকের ৫ যাত্রী।

শনিবার দুপুর ২টার দিকে আলমডাঙ্গা উপজেলার নগরবোয়ালিয়া গ্রামে ওই দুর্ঘটনা ঘটে। নিহত মনোয়ারা খাতুন আলমডাঙ্গা উপজেলার নান্দবার গ্রামের মৃত ইয়ামিনের স্ত্রী।

পটুয়াখালী : পটুয়াখালীতে ২টি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে শাহিন মৃধা (৩০) নামের এক যুবকের মৃত্যু ও তিনজন আহত হয়েছেন। এ ঘটনায় আহত হন রকি (১৮), রনি (২২) ও ইসমাইল (২৩) নামের তিন যুবক।

শনিবার দুপুর ২টার দিকে পটুয়াখালী ব্রিজ সংলগ্ন এয়ারপোর্ট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

কেরানীগঞ্জ: ঢাকার নবাবগঞ্জ থেকে গুলিস্তানের উদ্দেশে ছেড়ে আসা একটি বাসের চাপায় পিষ্ট হয়ে অজ্ঞাতপরিচয় (৩৫) এক অটোরিকশাচালক নিহত হয়েছেন।

কেরানীগঞ্জের শাক্তা ইউনিয়নের শাক্তা সরকারি বিদ্যালয়ের সামনে গতকাল শনিবার ভোরে এ দুর্ঘটনা ঘটে।

ভালুকা (ময়মনসিংহ) : ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সিডস্টোর বাসট্যান্ড এলাকায় শুক্রবার রাতে অজ্ঞাত মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর আহত হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পল্লী চিকিৎসক আব্দুল কাদির (৭০) নিহত হন।

জানা যায়, ঘটনার সময় উপজেলার সিডস্টোর বাজারের প্রবীণ পল্লী চিকিৎসক আব্দুল কাদিরকে (কাদির ডাক্তার) রাস্তা পারাপারের সময় অজ্ঞাত মোটরসাইকেল ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। প্রথমে ভালুকা সরকারি হাসপাতালে ও পরে আশঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় রাত ৩টার সময় তিনি মারা যান।

রাজশাহী : গোদাগাড়ী উপজেলার হাটগোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মেসবাহুল ইসলাম ট্রাকের চাকায় পিষ্ট মৃত্যুবরণ করেছেন। তার বাড়ি গোদাগাড়ী পৌরসভার রেলওয়ে বাজার খাদ্য গুদামের পাশে।

শনিবার দুপুর ১২টার সময় ওই সহকারী শিক্ষক হাটগোবিন্দপুর প্রাইমারি স্কুল থেকে মোটরসাইকেল চালিয়ে আসার উপজেলার সরমংলা ব্রিজের ওপর পোঁছামাত্র পেছন থেকে ট্রাকের ধাক্কায় পিষ্ট হন।

গোদাগাড়ী ফায়ার সার্ভিসের লোকজন প্রথমে গোদাগাড়ী ৩১ শয্যা হাসপাতালে ভর্তি করেন, অবস্থা আশঙ্কাজনক দেখে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় ১টা ৪৫ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন।

কক্সবাজার : চকরিয়ায় বাসের ধাক্কায় মো. ইসমাইল (২৬) নামে এক শ্রমিক নিহত হয়েছেন।

শনিবার সকাল ১০টায় উপজেলার হারবাং নোয়াবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ইসমাইল সাহারবিল ইউনিয়নের নয়াপাড়া গ্রামের মো. আবুল কালামের ছেলে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x