ঢাকা | সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮

সংসদে এমপিকে নিয়ে হাস্যরস: কে এই রেজাউল করিম বাবলু? 

অনলাইন ডেস্ক

প্রকাশনার সময়

০৪ সেপ্টেম্বর ২০২১, ১৮:৩৩

ছেলে ও মেয়ে উভয়েই চাকরিজীবী হলে তাদের মধ্যে বিয়ে বন্ধ করতে আইন প্রণয়নের প্রস্তাব দিয়ে শনিবার সংসদে হাস্যরসের সৃষ্টি করেছেন একজন এমপি।

‘বেকারত্ব কমানো ও গৃহকর্মীদের দ্বারা শিশু নির্যাতন বন্ধে’ এই আইন সুফল বয়ে আনবে বলে মনে করেন ওই সংসদ সদস্য। অবশ্য আইনমন্ত্রী আনিসুল হক বিষয়টি অসাংবিধানিক উল্লেখ করে বলেছেন, ‘বাক স্বাধীনতার সুযোগ নিয়ে যা কিছু তাই বলা যেতে পারে। কিন্তু জনপ্রতিনিধি হিসেবে আমি যা খুশি তাই গ্রহণ করতে পারবো না।’

রেজাউল করিম বাবলুর প্রস্তাব এবং তার জবাবে আইনমন্ত্রীর বক্তব্য সম্বলিত ভিডিওটি এরইমধ্যে সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়েছে। অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে রেজাউল করিমের বক্তব্যের সমালোচনা করছেন।

কে এই রেজাউল করিম বাবলু?

রেজাউল করিম বাবলু ২০১৮ সালের ৩০শে ডিসেম্বর অনুষ্ঠিত সংসদ নির্বাচনে প্রথমবারের মত অংশ নিয়ে এমপি নির্বাচিত হন। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন।

এর আগেও সংসদে রেজাউল করিমের দেওয়া বক্তব্য নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

২০২০ সালের নভেম্বর মাসে রেজাউল করিম বাবলু সংসদে একটি বিলের ওপর আলোচনার সময়, ক্রমবর্ধমান ধর্ষণের ঘটনার জন্য নারীবাদীদের দায়ী করে বক্তব্য দেন।

এই ঘটনায় সামাজিক যোগাযোগের মাধ্যমে ব্যাপক সমালোচনার মুখে পড়েন রেজাউল করিম।

ওই বছরই অক্টোবর মাসে সদ্য কেনা একটি লাইসেন্সকৃত পিস্তল হাতে নিয়ে ছবি তুলে ফেসবুকে পোস্ট করার কারণেও তাকে নিয়ে বিস্তর সমালোচনা হয়।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x