ঢাকা | সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

পুলিশ সাংবাদিকতা করলে বুঝতে হবে সব শেষ : ফখরুল

অনলাইন ডেস্ক

প্রকাশনার সময়

০৩ সেপ্টেম্বর ২০২১, ১৭:২৮

পুলিশ সাংবাদিকতা করলে বুঝতে হবে সব শেষ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, তারা যখন এই কাজ করবে, তখন তার কাছে কী আশা করা যায়। তারা নিজেরাই বলে বলছে- মাছের রাজা ইলিশ আর দেশের রাজা পুলিশ।

আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে ‘তারেক রহমানের ১৪তম কারামুক্তি দিবসের’ এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

এই ক্ষমতা আইনশৃঙ্খলা রক্ষায় ঠিক মতো ব্যবহার না করায় চারদিকে তারা ব্যর্থ হচ্ছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।

ব্যর্থ আইনশৃঙ্খলা বাহিনী গরিব মানুষকে আটকে রেখে চাঁদা আদায় করছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, পুলিশ কর্মকর্তারা ধর্ষণে অভিযুক্ত হচ্ছে। তারা এখন নতুন কাজ শুরু করেছে, সাংবাদিকতা। এটা সূদুরপ্রসারী। অন্যদিকে দেশে গণমাধ্যমকর্মীদের স্বাধীনতা খর্ব করা হয়েছে। সামাজিকমাধ্যমের টিভি ও ভিডিও প্রচারের জন্য অনুমতি নিতে হবে বলে জানিয়েছে সরকার।

আওয়ামী লীগের চেয়ে জেলার ডিসিরাই বেশি আওয়ামী লীগের দায়িত্ব পালন করে মন্তব্য করে তিনি বলেন, এখন আর আওয়ামী লীগ নেই, সব আমলা লীগ হয়ে গেছে। মেগা প্রজেক্টে দুর্নীতি হচ্ছে আর নিত্যপণ্যসহ সবকিছুর দাম বেড়েছে। চাল, তেল, আলু, চিনির দাম আকাশচুম্বী।

সরকার করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ায় জনগণের দৃষ্টি ভিন্নদিকে ঘোরাতে আবোলতাবোল বকছে। জিয়াউর রহমান ও তারেক রহমানকে নিয়ে মিথ্যাচার করছে। আওয়ামী লীগ দেশটাকে তাবেদার রাষ্ট্রে পরিণত করতে চায়। তাদেরকে জনগণের বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হবে, বলেন মির্জা ফখরুল।

উত্তরাঞ্চল ছাত্র ফোরাম ও বাংলাদেশ ছাত্র ফোরামের সভায় সভাপতিত্ব করেন আমিরুল ইসলাম খান আলিম। অন্যান্যের মধ্যে বিএনপি নেতা রুহুল কবির রিজভী, শামা ওবায়েদ, ছাত্রদলের ফজলুর রহমান খোকন বক্তব্য রাখেন।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন
x